Advanced Search
Your search results

যে ৭ টি কারনে বসুন্ধরায় প্লট কিনবেন

Posted by redbricksbd on June 22, 2022
0

বসুন্ধরায় প্লট কেনার কথা ভাবছেন? ঢাকার মধ্যে অন্যতম অভিজাত এবং নাগরিক সুযোগ-সুবিধা সম্পন্ন একটি আবাসিক এলাকা বসুন্ধরা। শপিং মল, শিক্ষা প্রতিষ্ঠান, নির্মল পরিবেশ, যাতায়াত সহজগম্যতাসহ নানান সুযোগ সুবিধার কারণে সব মানুষের কাছেই বসুন্ধরা একটি আকর্ষণীয় আবাসিক এলাকা। বসুন্ধরায় প্লট কেনার ব্যাপারে তাই আগ্রহ সবার। বিশেষত, শিক্ষিত অভিজাত শ্রেণির কাছে বসুন্ধরায় প্লট কেনার আগ্রহ সবচেয়ে বেশি। আপনি যদি ঢাকায় প্লট বা জমি কেনার কথা ভেবে থাকেন তাহলে জেনে নিন কেন বসুন্ধরার প্লট আপনার জন্য সেরা পছন্দ হতে পারে।

১। নিষ্কন্টক জমির নিশ্চয়তা

বসুন্ধরায় প্লট কেনার সবচেয়ে বড় প্রাপ্তি হলো নিষ্কন্টক জমির নিশ্চয়তা। শুধু ঢাকা নয়, সমগ্র বাংলাদেশেই নিষ্কন্টক ও ঝামেলামুক্ত জমি পাওয়া খুবই কঠিন। জমি কিনে প্রতারিত হওয়ার উদাহরণ তাই প্রায়ই শোনা যায়। কিন্তু বসুন্ধরার জমি নিষ্কন্টক এবং যে কোন ধরনের ঝামেলা থেকে মুক্ত। সবচেয়ে বড় কথা, আপনার জমির মালিকানার নিশ্চয়তা পাচ্ছেন বসুন্ধরার মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে কাছ থেকে।

২।  নির্মল পরিবেশ

ঢাকা যদিও বায়ু, পানি, আর শব্দ দূষণে নাকাল, কিন্তু বসুন্ধরা এক্ষেত্রে একদমই ব্যতিক্রম। ঢাকার ভেতরে এক খন্ড নির্মলতার খোঁজ আপনি পাবেন বসুন্ধরায়। প্রসস্ত রাস্তা, গাছপালায় ঢাকা, কোলাহলমুক্ত পরিবেশ বসুন্ধরাকে দিয়েছে নান্দনিক রুপ। আপনার পরিবার ও ভবিষ্যত প্রজন্মের জন্য একটি আদর্শ ঠিকানা হতে পারে বসুন্ধরা আবাসিক এলাকা।

৩। নাগরিক সুযোগ সুবিধা

বসুন্ধরা আবাসিক এলাকায় আছে বাংলাদেশের স্বনামধন্য তিনটি বিশ্ববিদ্যালয়। এছাড়াও আছে দেশ সেরা বাংলা ও ইংলিশ মিডিয়াম বেশ কিছু স্কুল। আছে উন্নত মানের সুপারশপ, হাসপাতাল, মসজিদসহ প্রয়োজনীয় সকল সামাজিক প্রতিষ্ঠান। এছাড়াও আপনার হাতের নাগালেই পাচ্ছেন দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় শপিং মল যমুনা ফিউচার পার্ক। নাগরিক সুযোগ সুবিধা বিবেচনায় বসুন্ধরা আবাসিক এলাকার মতো আবাসিক এলাকা ঢাকায় নেই বললেই চলে।

৪। যাতায়াত সুযোগ সুবিধা

বসুন্ধরা ঢাকার প্রান কেন্দ্রে অবস্থিত। ঢাকার যে কোন জায়গায় বা দেশের যে কোন জেলায় যেতে এখান থেকে আপনি সহজেই গনপরিবহণ পাবেন। এছাড়াও তিনশ ফিট সংলগ্ন এবং তিনশ ফিটের সাথে সংযোগ সড়ক থাকায় ঢাকার চিরায়ত জ্যামকে এড়িয়ে সহজেই পৌঁছে যেতে পারবেন আপনার গন্তব্যে।

৫। শক্তিশালী অবকাঠামো

ঢাকার অন্যান্য এলাকার তুলনা বসুন্ধরা আবাসিক এলাকার অবকাঠামো অনেক বেশি উন্নত। প্রশস্ত রাস্তা, ফুটপাত, পয়োনিষ্কাশন ব্যবস্থা, ড্রেনেজ, বিদ্যুৎ, পানি ব্যাবস্থাপনা অত্যন্ত উন্নত। প্রচুর গাছ-পালা থাকায় গরমে পাবেন শীতল আবহাওয়া এবং উন্নত ড্রেনেজ ব্যবস্থাপনার কারনে বর্ষায় জলাবদ্ধতার কষ্টে আপনাকে এখানে পড়তে হবে না।

৬। ডেভেলপারদের পছন্দের শীর্ষে

জমি কেনার পর অনেকেরই ইচ্ছা থাকে ভালো ডেভেলপারদের দিয়ে সেখানে বহুতল ভবন নির্মানের। তবে যেখানে সেখানে জমি থাকলেই যে ডেভেলপার কোম্পানিগুলো সেখানে বিনিয়োগে আগ্রহী হবে এমন না। ডেভেলপারদের পছন্দের শীর্ষে থাকা এলাকাগুলোর মধ্যে সবার আগেই আসে বসুন্ধরার নাম। তাই আপনার যদি জমি কিনে তা ডেভেলপার কোম্পানির মাধ্যমে বাড়ি নির্মানের পরিকল্পনা থাকে, তাহলে বসুন্ধরায় জমি কিনুন আজই।

৭। জমির দাম বৃদ্ধি

কথায় আছে, “বসুন্ধরার জমির বড় গুন, বিশ বছরে দাম বেড়েছে ২০০ গুণ”। গত কয়েক দশক ধরে ঢাকার যে এলাকাগুলোর জমির দাম সবচেয়ে বেশি বেড়েছে, তার মধ্যে সবার আগে আসে বসুন্ধরা আবাসিক এলাকার নাম। বছর ঘুরতেই বসুন্ধরার প্লটের দাম ৫-৭ গুণ বেড়ে যায়। তাই শুধু বাড়ি করার জন্য না, আপনি যদি আপনা সঞ্চিত টাকা বিনিয়োগ করার কথা ভেবে থাকেন, জমি কিনতে পারেন বসুন্ধরায়। বসুন্ধরার জমি শুধু আপনার না, বদলে দিতে পারে আপনার পরবর্তী সাত প্রজন্মের ভাগ্য।

বসুন্ধরায় জমি কিনতে ভিজিট করুন এখানে

রেড ব্রিক্সের অফিস লোকেশন দেখতে ভিজিট করুন এখানে

Leave a Reply

Your email address will not be published.

Compare Listings

Get in touch!

Fill out this form and we will be in touch with you very soon.