Your search results

নতুনদের জন্যে রিয়েল এস্টেট বিনিয়োগ টিপস

Posted by redbricksbd on September 28, 2022
0

একজন রিয়েল এস্টেট বিনিয়োগকারী হিসাবে আপনার ক্যারিয়ার শুরু করার কথা ভাবা সত্যিই একটি ভাল জিনিস তবে এটি যতটা আকর্ষণীয় এবং মুখের মতো শোনায় এটি একটি সহজ কাজ নয়। এটি আর্থিকভাবে সচ্ছল এবং সফল হওয়ার একটি নিশ্চিত উপায় কিন্তু এটি একটি চ্যালেঞ্জিং ব্যবসা কারণ এটির জন্য দক্ষতা, গবেষণা, প্রচেষ্টা এবং প্রচুর পরিকল্পনা প্রয়োজন যদি আপনি ক্ষতির মধ্যে চলতে না চান তবে এটি পরিবর্তন করে না।
এটি সম্পর্কে ভাল জিনিস হল একবার আপনি কিভাবে শুরু করবেন তা জানলে আপনার চিন্তা করার কম থাকবে। আপনাকে সঠিক পথে রাখতে এবং ধনী হওয়ার দৌড়ের জন্য আপনাকে প্রস্তুত করার জন্য এখানে কয়েকটি পদক্ষেপ রয়েছে


রিয়েল এস্টেটে সঠিক শিক্ষা পাওয়া– আপনার প্রথম সম্পত্তি কেনার আগে বা কোনো বিনিয়োগে উদ্যোগী হওয়ার আগে, ব্যবসায় জড়িত ঝুঁকিগুলি জানার জন্য অনুসন্ধান করুন।

বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসের সুবিধা-অসুবিধাসমূহ


একটি রিয়েল এস্টেট নেটওয়ার্ক তৈরি করুন– একজন শিক্ষানবিশ হিসাবে আপনার নিজের মতো জিনিসগুলি সম্পর্কে যাওয়া আপনাকে ভুলভাবে কাজ করার এবং ক্ষতি চালানোর উচ্চ সম্ভাবনার দিকে খোলে। একটি ভাল নেটওয়ার্ক আপনাকে একটি শক্তিশালী ভিত্তি থাকার সুযোগ দেয়। উদাহরণ স্বরূপ, আপনাকে সাহায্য করার জন্য একজন পরামর্শদাতা, সঠিক বিনিয়োগের বৈশিষ্ট্যগুলি খুঁজে পেতে আপনাকে সাহায্য করার জন্য একজন এজেন্ট, আপনার নির্বাচিত ব্যবসার লাইনের দিকনির্দেশনাকারী আইন ও প্রবিধানগুলির বিষয়ে আপনাকে গাইড এবং আপডেট করার জন্য একজন আইনজীবী এবং রিয়েল এস্টেট ট্যাক্সে আপনাকে সাহায্য করার জন্য একজন হিসাবরক্ষক।


একটি আর্থিক এবং ভাড়া বাজার বিশ্লেষণ পরিকল্পনা তৈরি করা– এটি অনেক ফার্স্ট টাইমারকে বাঁচিয়েছে কারণ আপনি একটি সম্পত্তিতে কতক্ষণ বিনিয়োগ করতে চান তা বিশ্লেষণ করতে হবে, আপনার উল্লিখিত সম্পত্তি স্থাপন করলে উপকার হবে কি না, রক্ষণাবেক্ষণের খরচ কী, আপনি কি ইতিবাচক নগদ প্রবাহ তৈরি করবেন সম্পত্তি কেনার আগে বা না এবং আরও অনেক কিছু এবং এটি আপনাকে আপনার সম্পত্তি অর্থায়নের সর্বোত্তম সম্ভাব্য উপায় খুঁজে পেতে সহায়তা করে। 


একটি ভাল বিনিয়োগ কৌশল এবং একটি ভাল অবস্থান নির্বাচন করা– একটি ভাল অবস্থান অবশ্যই আপনার আয়ের স্তরকে প্রভাবিত করবে একইভাবে আপনার কৌশল। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার সম্পত্তি ভাড়ায় রাখতে চান তা বৃত্তিমূলক বা আবাসিক উদ্দেশ্যেই হোক না কেন, আপনি অবস্থানটি দেখবেন এবং প্রশ্ন জিজ্ঞাসা করবেন যেমন “এগুলি কি এমন জায়গা যেখানে লোকেরা যেতে চায়?, এলাকাটি কি উপযোগী?” এবং জমি পুনঃবিক্রয়ের জন্য “এই জায়গাটি কি উন্নয়নের জন্য উন্মুক্ত?” এই ধরনের বিষয়গুলি আপনি অবশ্যই বিবেচনা করতে চান। 


নিখুঁত বিনিয়োগ সম্পত্তি খুঁজুন– উপরে তালিকাভুক্ত সমস্ত বিষয় বিবেচনা করার পরে, আপনি এগিয়ে যেতে পারেন এবং এমন একটি সম্পত্তি বেছে নিতে পারেন যা সবচেয়ে উপযুক্ত এবং ইতিবাচক আয় করবে।

বিনিয়োগের সেরা, বসুন্ধরা আবাসিক এলাকা


আপনার সম্পত্তি পরিচালনা– এটি একটি টাস্কিং পদক্ষেপ কারণ এটির জন্য আপনাকে ভাড়াটেদের খুঁজে বের করা এবং স্ক্রিনিং করা, ভাড়া সংগ্রহ করা, রক্ষণাবেক্ষণ করা এবং প্রয়োজনীয় মেরামত করা দরকার। আপনি এই অংশটি পরিচালনা করার জন্য একজন ম্যানেজার পেতে পারেন যদি আপনি উচ্ছ্বসিত হন বা এটি নিজে করতে পারেন কারণ বেশিরভাগ বিনিয়োগকারী পেশাদার বিনিয়োগ ব্যবস্থাপক হিসাবে পরিণত হয়।


    আপনার অর্থের সাথে উপরে তালিকাভুক্ত সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করার পরে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি পাইকারি, হোল্ডিং, ফ্লিপিং বা মাইক্রোফ্লিপিং, আবাসিক বা বাণিজ্যিক রিয়েল এস্টেট বিনিয়োগে যেতে চান যা এখন আপনার মূলধনের উপর নির্ভর করবে এবং সৌভাগ্যবশত বিনিয়োগকারীদের জন্য রিয়েল এস্টেটের অনেক বিকল্প রয়েছে। মূলধন মিটমাট করার জন্য আপনি এটি বড় বা ছোট হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

Compare Listings

Get in touch!

Fill out this form and we will be in touch with you very soon.